শিরোনাম

Author Archives: Mohammad Kibria

ব্রিটিশ মুসলিম স্কুলের আনুষ্ঠানিক শুভ যাত্রা উপলক্ষে সংবাদ সম্মেলন

বার্মিংহাম থেকে, মোঃ হুসাম উদ্দিন আল হুমায়দী: লতিফিয়া ফুলতলী কমপ্লেক্স ইউকে বার্মিংহাম এর অন্যতম প্রকল্প ব্রিটিশ কারিকুলাম ও ইসলামিক সিলেবাসের সমন্বয়ে প্রতিষ্ঠিত বোর্ডিং মাদরাসা ‘দি ব্রিটিশ মুসলিম স্কুল’ এর আনুষ্ঠানিক শুভ যাত্রা উপলক্ষে গত ২০ নভেম্বর সোমবার দুপুরে বার্মিংহামে স্থানীয় মিডিয়া কর্মীদের নিয়ে এক প্রেস কনফারেন্স অনুষ্ঠিত হয়।e0ea7fc7-3ca7-4b4f-9ec4-129ac3a4532f
প্রেস কনফারেন্স জানানো হয়, গত সেপ্টেম্বর মাস থেকে মাদরাসাটি সফলতার সাথে পরিচালিত হয়ে আসছে এবং গত অক্টোবর মাসে ‘অফস্টেড’ (শিক্ষা বোর্ড) এর পরিদর্শনে প্রতিষ্ঠানটি ‘এড়ড়ফ’ হিসেবে স্বীকৃতি লাভ করে। এছাড়া অক্টোবর মাস থেকেই ছাত্রদের বোর্ডিং চালু হয়েছে। উদ্যোক্তারা এ সফলতার জন্য মহান আল্লাহ তায়ালার শুকরিয়া আদায় করে লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের অগণিত ফাউন্ডার মেম্বার, লাইফ মেম্বার, দাতা, শুভাকাঙ্খি ও কমিউনিটির সর্বস্তরের মানুষের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। নেতৃবৃন্দ সকলের কাছে প্রতিষ্ঠানটির ভবিষ্যৎ সফলতার জন্য এবং কমপ্লেক্সের বাকি প্রজেক্টগুলো যাতে ধারাবাহিক ভাবে সম্পন্ন করে চালু করা যায় এ জন্য সকলের আন্তরিক সহযোগিতা ও দোয়া কামনা করা করেন।
লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের চেয়ারম্যান প্রিন্সিপাল মাওলানা এম এ কাদির আল হাসান এর সভাপতিত্বে ও সেক্রেটারি মোঃ মিসবাউর রহমানের সঞ্চালনায় অনুষ্ঠিত প্রেস কনফারেন্সে উপস্থিত ছিলেন স্যান্ডওয়েল কাউন্সিলের মেয়র ও লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের অন্যমত ফাউন্ডার মেম্বার কাউন্সিলার আহমদ উল হক এমবিই, লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের ফাউন্ডার মেম্বার আলহাজ নাছির আহমদ, হাজী আংগুর মিয়া, হাজী আবুল হোসেন সাত্তার মিয়া, আলহাজ হিরন মিয়া, মাওলানা রফিক আহমদ, আমিরুল ইসলাম (জামান), মোঃ খুরশিদুল হক, মোঃ আব্দুল হাই, হাজী আব্দুল কাদির, মাস্টার আব্দুল মুহিত, মাওলানা রুকনুদ্দীন আহমদ, মোঃ এমদাদ হোসাইন, মাওলানা আতিকুর রহমান, মাওলানা বদরুল হক খান, মাওলানা মোহাম্মদ হোসাইন, মাওলানা মোঃ হুসাম উদ্দিন আল হুমায়দী, মোঃ সাইফুল আলম, মাওলানা গুলজার আহমদ, মাওলানা মাহবুব কামাল, মাওলানা মোঃ আব্দুল মুনিম, মোঃ সাহাব উদ্দিন, হাজী হাসন আলী হেলাল, হাফিজ আলী হোসেন বাবুল, হাজী ফারুক মিয়া, হাজী আব্দুল গফুর, সুফী ইদ্রিস আলী, হাফিজ কবির আহমদ, হাজী তেরা মিয়া, মোঃ জাহেদুল ইসলাম, ক্বারী মাহফুজুল হাসান খান মিল্লাত, মাওলানা এহসানুল হক ও মাওলানা বুরহান উদ্দিন আহমদ।
মাওলানা নুরুল আমিনের পবিত্র কুরআন তেলাওয়াতের মাধ্যমে শুরু হওয়া প্রেস কনফারেন্সে সাংবাদিকবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন চ্যানেল এস এর বার্মিংহাম প্রতিনিধি ও বাংলা কাগজের নির্বাহী পরিচালক রিয়াদ আহমদ, টিভি ওয়ান এর বার্মিংহাম প্রতিনিধি আমিরুল ইসলাম বেলাল, চ্যানেল আই বার্মিংহাম প্রতিনিধি লুকমান হোসেন কাজী, ৭১ চ্যানেলের প্রতিনিধি রাজু আহমদ প্রমুখ।
প্রেস  কনফারেন্স শেষে বিশেষ মুনাজাতে বিশ্ব মুসলিমের উন্নতি সমৃদ্ধি ও শান্তি কামনা করা হয়।

আলহাজ দেওয়ান ফরিদ গাজী’র ৭ম মৃত্যুবার্ষিকী পালিত

FARID GAZI 3

১৯৭২ সালে বঙ্গবন্ধুর সাথে সিলেটে একটি জনসভায় দেওয়ান ফরিদ গাজী

Farid Gazi 2

১৯৭২ সালে মুক্তিযুদ্ধে ক্ষতিগ্রস্থ কীন ব্রীজ মেরামত শেষে উদ্ভোধন করছেন দেওয়ান ফরিদ

নবীগঞ্জ প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর, বৃহত্তর সিলেট আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা সংগঠক ও মহান মুক্তিযুদ্ধের উত্তর-পূর্বাঞ্চলীয় রণাঙ্গনের ৪ ও ৫ নম্বর সেক্টরের বেসামরিক উপদেষ্টা এবং প্রশাসনিক চেয়ারম্যান ৫ বার নির্বাচিত সংসদ সদস্য, সাবেক মন্ত্রী দেওয়ান ফরিদ গাজী এমপি’র ৭ম মৃত্যুবার্ষিকী গতকাল শনিবার তাঁর জন্মস্থান নবীগঞ্জ উপজেলার বিভিন্ন স্থানে পালিত হয়েছে। মৃত্যুবার্ষিকী উপলক্ষে মিলাদ মাহফিল ও তাঁর রূহের মাগফেরাত কামনা করা হয়। দেওয়ান ফরিদ গাজী স্মৃতি সংসদ এর উদ্যোগে গতকাল শনিবার সন্ধা রাতে ঢাকা- সিলেট মহা সড়কের দেবপাড়া বাজারেও এক মিলাদ মাহফিল ও মোনাজাত অনুষ্ঠিত হয়। এ সময় উপস্থিত ছিলেন দেওয়ান ফরিদ গাজীর পুত্র আওয়ামী লীগের নেতা শাহ নেওয়াজ গাজী মিলাদ। এতে অন্যান্যদের মধ্যে আরো উপস্থিত ছিলেন, ফরিদ গাজী স্মৃতি সংসদের আহবায়ক রুহেল আহমদ, উপজেলা মহিলা আওয়ামী লীগের সভানেত্রী দিলারা বেগম, মেম্বার রাবেয়া বেগমসহ আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীগণ।

 

খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখা পুনর্গঠন ।। মাওলানা সাদিকুর রাহমান সভাপতি ও মাওলানা শাহ মিজানুল হক সাধারণ সম্পাদক

লন্ডন, ১৫ নভেম্বর: খেলাফত মজলিস যুক্তরাজ্য শাখার মজলিসে শুরার অধিবেশন গত ১১ নভেম্বর  ইস্ট লন্ডনস্থ আল-হুদা ইসলামিক সেন্টারে  অনুষ্ঠিত হয়। অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ এর সভাপতিত্বে ও আলহাজ্ব সদরুজজামান খানের পরিচালনায় শুরা অধিবেশনে বিগত দুই বছরের সাংগঠনিক কাজের রিপোর্ট পেশ ও পর্যালাচনা করা হয়।

মজলিসে শুরা অধিবেশনে ২০১৮-১৯ সেশনের জন্য যুক্তরাজ্য শাখা পুনর্গঠন করা হয়। প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন খেলাফত মজলিসের যুগ্মমহাসচিব অধ্যাপক মাওলানা আব্দুল কাদির সালেহ ও সহকারী নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন ইউরোপ খেলাফত মজলিসের তত্বাবধায়ক আলহাজ্ব এম সদরুজ্জামান খান ও ড. আব্দুশ শুকুর ।

শুরার সদস্যদের গোপন ভোটের মাধ্যমে ২০১৮-’১৯ সেশনের জন্য সভাপতি নির্বাচিত হন মাওলানা সাদিকুর রাহমান এবং সাধারণ সম্পাদক নির্বাচিত হন মাওলানা শাহ মিজানুল হক।

এছাড়াও অন্যান্য দায়িত্বশীলরা হচ্ছেন- সহ সভাপতি মুফতি তাজুল ইসলাম, কারী আব্দুল মুকিত আজাদ, মাওলানা শওকত আলী, হাফিজ কাদির, মুফতি হাফিজ হাসান নুরী চৌধুরী, মাওলানা গোলাম মোহায়মীন ফরহাদ চৌধুরী। যুগ্ম সাধারণ সম্পাদক মাওলানা এনামুল হাসান ছাবির, মাওলানা আব্দুল করীম, মাওলানা আ ফ ম শুয়াইব, মুহাম্মদ আব্দুল করিম উবায়েদ। বায়তুলমাল সম্পাদক মাওলানা তায়ীদুল ইসলাম, সাংগঠনিক সম্পাদক হাফিজ মাওলানা কামরুল হাসান খান, তারবীয়াহ সম্পাদক মাওলানা মাহবুবুর রহমান তালুকদার, দাওয়াহ সম্পাদক মাওলানা আতাউর রহমান জাকির, তথ্য ও গবেষণা সম্পাদক শেখ হাফিজ মুশতাক আহমদ, অফিস ও প্রচার সম্পাদক সৈয়দ মারুফ আহমদ, সমাজ কল্যান সম্পাদক মাওলানা আব্দুল আহাদ, সদস্য হাফিজ সৈয়দ কফিল আহমদ, মির্জা আসহাব বেগ, সৈয়দ কবির আহমদ, হাফেজ মাওলানা সাদিকুর রহমান ও প্রফেসার আহজাবুল হক প্রমুখ।

যুক্তরাজ্যে প্রথমবারের মতো বঙ্গবন্ধু কাপ ব্যাডমিন্টন টুর্নামেন্ট ২০১৭ অনুষ্ঠিত

স্টক অন ট্রেন্ট থেকে, প্রতিনিধি: স্টাফোর্ডশায়ার ব্যাডমিন্টন ক্লাব ও স্থানীয় বাঙালি কমিউনিটির উদ্যোগে ২৪ অক্টোবর, মঙ্গলবার স্থানীয় ওয়াইএমসিএ স্পোর্টসেন্টার এক ব্যাডমিন্টন ট্রর্নামেন্টের আয়োজন করা হয়। স্টক অন ট্রেন্ট ও আশপাশের বিভিন্ন শহরের ৩২টি দলের অংশগ্রহণে দুই গ্রুপের দিনব্যাপী এ টুর্নামেন্ট অনুষ্ঠিত হয়। টুর্নামেন্ট শেষে চ্যাম্পিয়ন, রানারআপ ও তৃতীয় স্থান অর্জনকারী উভয় গ্রুপের মধ্যে পুরস্কার বিতরণ করেন বাঙালি কমিউনিটি লিডার আব্দুল মতিন, কাউন্সিলর মোহাম্মদ পারভেজ, ইকবাল চৌধুরী, আবু ইউসুফ চৌধুরী, এনায়েত কবির শাহীন, আবুল কাশেম চৌধুরী, আব্দুল কাদির চৌধুরী, বশির মিয়া, গিয়াস উদ্দিন দুলাল, মোশাদ হোসেন, ফাহাদ আহমেদ রাসেল, কাজী সুহেদ, রুলু, সাঈদ জামিল, আনসার মিয়া, সুহেব চৌধুরী, আশরাফ , গৌস মিয়া প্রমুখ।

যুক্তরাজ্যের সর্বস্তরের ব্যাডমিন্টন খেলোয়াড়দের নিয়ে ২০১৮ সালের যেকোনও সময় আবারও মিলনের প্রত্যাশা ব্যক্ত করে টুর্নামেন্টের সমাপ্তি ঘটে।

৩২ টিমকে দুই গ্রুপে বিভক্ত করা হয়, A গ্রুপে তারেক মাসুদ ও রুহিন জুটি চ্যাম্পিয়ন, সুয়েব ও হামিদ জুটি রানার্সআপ হয়,]। C গ্রুপে শাহিনুর ও মিজানুর জুটি চ্যাম্পিয়ন, লিটন ও মাসুদ জুটি রানার্সআপ হয়।

বার্মিংহামে ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের পুনর্মিলনী অনুষ্ঠিত

বার্মিংহাম, ২৪ অক্টোবর:  যুক্তরাজ্যে বসবাসরত হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সাবেক ছাত্রছাত্রীদের উদ্যোগে গত ২৩ অক্টোবর সোমবার দুপরি ১২টা থেকে IMG_6482রাত ৯টা পর্যন্ত এক পুনর্মিলনীর আয়োজন করা হয়। IMG_6501এতে যুক্রাজ্যের বিভিন্ন শহরে বসবাসরত ইনাতঞ্জ উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীগণ উপস্থিত হন। আনন্দঘন ও উৎসবমুখর পরিবেশে শিক্ষার্থীদের পাশাপাশি ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সর্বস্তরের  অভিভাকমণ্ডলী, দাতাগণ এবং শুভাকাংঙ্খিগণের ব্যাপক উপস্থিতি ছিলো। এতে সাবেক শিক্ষার্থীদের সন্তান-সন্ততিরাও উপস্থিত থেকে বিভিন্ন খেলাধুলা ও প্রতিযোগিতায় অংশ নেন।
বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী দেলোয়ার হোসাইন দীপু, মোহাম্মদ গোলাIMG_6500ম কিবরিয়া ও জুবায়ের চৌধুরীর যৌথ সঞ্চালনায় এতে শুভেচ্ছা বক্তব্যIMG_6531 রাখেন সাবেক শিক্ষার্থী তাহের আহমদ। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন বার্মিংহাম মাল্টিপারপাস সেন্টারের পরিচালক আলহাজ নাছির আহমদ, বিদ্যালয়ের বিশিষ্ট দাতা মোঃ সাজান উদ্দিন, বিশিষ্ট কমিউনিটি নেতা নাছির আহমদ শ্যামল, বিদ্যালয়ের প্রথম ব্যাচের শিক্ষার্থী খালেদ আহমদ, ইয়াওর উদ্দীন, সৈয়দ ইকবাল আহমদ, আব্দুল বাতেন, জায়দুল হক, আলাউর রহমান চৌধুরী, সাইফ উদ্দিন, আব্দুস সোবহান, কামরুল হাসান, হাফসা  হোসাইন, আকিকুর রহমান, মোঃ সামসুল হক, গোলাম মাওলা নিক্সন চৌধুরী, মিজানুর রহমান চৌধুরী, শাহীন খান, দিলাওয়ার চৌধুরী, আছাবুর রহমান জীবন, সজিব বখত, আখতার হোসাইন আলী, দুলেনুর রহমান, সোহেল আহমদ, সাইফুল আলম শিপু প্রমুখ।
বক্তারা ভবিষ্যতে আবারো স্কুলের সাবেক শিক্ষার্থী পুনর্মিলনীর মাধ্যমে পারস্পরিক সৌহার্দ ও ভাতৃত্বের বন্ধন আরো দৃঢ় করার উদ্যোগে গ্রহণের জন্য সকলের প্রতি আহ্বান জানান।

বিস্তারিত আসছে….

যুক্তরাজ্যে বসবাসরত ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সাবেক ছাত্রছাত্রীদের পুনর্মিলনী ২৩ অক্টোবর

সংবাদ রিপোর্ট: যুক্তরাজ্যে বসবাসরত হবিগঞ্জ জেলার নবীগঞ্জ উপজেলার ঐতিহ্যবাহী ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সাবেক ছাত্রছাত্রীদের উদ্যোগে বার্মিংহামের ইকবাল 7b2a2065-7158-4324-852e-66e627b61a9cব্যাংকুয়েটিং হলে আগামি ২৩ অক্টোবNewcastleর সোমবার এক পুনর্মিলনীর আয়োজন করা হয়েছে। যুক্তরাজ্যের বিভিন্ন শহরে বসবাসরত ইনাতগঞ্জ উচ্চ বিদ্যালয়ের সাবেক শিক্ষার্থীদের পাশাপাশি অত্র এলাকার সর্ব স্তরের মানুষকে উক্ত অনুষ্ঠানে উপস্থিত থাকার জন্য সাবেক শিক্ষার্থীদের পক্ষ থেকে আহ্বান জানানো হয়েছে।

যুক্তরাজ্যে প্রথমবারের মতো অনুষ্ঠিতব্য এই পুনর্মিলনী সভাকে সাফল্যমণ্ডিত করার লক্ষে বার্মিংহাম, লন্ডন, নিউক্যাসল, লুটন, কার্ডিফসহ বিভিন্ন শহরে সাবেক শিক্ষার্থী, স্কুলের দাতাগণ, অভিভাবকমণ্ডলী ও শুভাকাঙ্খিদের সমন্বয়ে কয়েকটি প্রস্তুতি সভা অনুুষ্ঠত হয়। এতে সাবেক শিক্ষার্থীসহ ইনাতগঞ্জ এলাকার ব্যাপকসংখ্যক লোক সমাগমের আশা করা যাচ্ছে।

বিসিএ ইস্ট ইংল্যান্ড রিজিওন-১ এর প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় সাইফুল আলমকে সংবর্ধনা প্রদান

হার্টফোর্ডশায়ার, ১৯ অক্টোবর: যুক্তরাজ্যস্থ বাংলাদেশ ক্যাটারার্স এসোসিয়েশন-বিসিএ’র ইস্ট ইংল্যান্ড রিজিওন-১ এর প্রেসিডেন্ট নির্বাচিত হওয়ায় সাইফুল আলমকে সংবর্ধনা প্রদান করেছেন যুক্তরাজ্যে বসবাসকারী ইনাতগঞ্জ ইউনিয়নবাসী।5fa81796-a918-4fcc-963b-db5801a227db

সংবর্ধনা উপলক্ষে গত ১৭ অক্টোবর সোমবার হার্টফোর্ডশায়ারের স্থানীয় একটি রেস্টুরেন্ট এক সভার আয়োজন করা হয়।

সংবর্ধনা অনুষ্ঠানে লন্ডন, বার্মিংহাম, লুটনসহ বিভিন্ন শহরে বসবাসরত ইনাতগঞ্জ ইউনিয়নের সামাজিক, রাজনৈকিত ব্যক্তিবর্গ এবং লন্ডনে কর্মরত বিভিন্ন মিডিয়ার কর্মীগণ উপস্থিত ছিলেন।61fb4446-bd54-44c6-b3bd-6fa8a6b92878

অনুষ্ঠানে সাইফুল আলমকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিশিষ্ট কমিউনিটি ব্যক্তিত্ব ইয়াওর উদ্দিন। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন তাহের আহমদ, খালেদ আহমদ, মোঃ সিরাজ উদ্দিন, ইনাতগঞ্জ ইউনিয়নের সাবেক চেয়ারম্যান মোঃ আব্দুল বাতেন, সদ্য সমাপ্ত ইনাতগঞ্জ ইউপি নির্বাচনের অন্যতম প্রতিদ্বন্ধী ছায়েদ আহমদ জায়দুল, ফিরুজ উদ্দিন, আজমল হোসাইন, মোঃ আব্দুস সোবহান, জাফর আহমদ আজিজ, দেলোয়ার হোসাইন দীপু, মুহিবুর রহমান, তারেক আহমদ, মোহাম্মদ গোলাম কিবরিয়া, জুবায়ের চৌধুরী, আব্দুল হালিম, মোঃ আব্দুল কাইয়ুম, রিপন আহমদ প্রমুখ।c9962ce6-8e6d-4030-a226-de0cd2c7e771

সংবর্ধনা অনুষ্ঠানে সাইফুল আলমের বর্ণাঢ্য কর্মজীবনের ভূয়সী প্রশংসা করে তাঁর উজ্জল ভবিষ্যৎ কামনা করা হয়।

বার্মিংহাম লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সে ঈদে মিলাদুন্নবী (স:) উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা

বার্মিংহাম: আসছে আরবী মাস মাহে রবিউল আওয়াল। এ মাসে ধরাধামে আগমন করেন বিশ্বনবী হয়রত মুহাম্মদ (স:)। তাঁর আগমনের মাসে বিশ্বব্যাপি আশেকে রাসুল ও নবী প্রেমিকগণ পবিত্র ঈদে মিলাদুন্নবী (স:) মাহফিলের আয়োজন করেন। এরই ধারাবাহিকতায় এ বছর যুক্তরাজ্যের বার্মিংহামে ঐতিহ্যবাহী লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

Miladunnabiঈদে মিলাদুন্নবী (স:) উদযাপন উপলক্ষে গত ২ অক্টোবর দুপুরে ইভেন্ট ম্যানেজমেন্ট কমিটির আহ্বানে লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। স্যান্ডওয়েল কাউন্সিলের মেয়র আলহাজ আহমেদ উল হক এমবিই’র সভাপতিত্বে ও লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের ইভেন্ট ম্যানেজমেন্ট কমিটির কো-অর্ডিনেটর মাওলানা রফিক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সে ‘শানে মুস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মহা সম্মেলন’ এর পালনের উদ্যোগ ও কমপ্লেক্সের ফাউন্ডার মেম্বার ও লাইফ মেম্বারদের সার্টিফিকেট প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মহা সম্মেলনকে বাস্তবায়ন করার লক্ষে সভায় বিভিন্ন কর্মসূচিও গ্রহণ করা হয়।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের চেয়ারম্যান প্রিন্সিপাল মাওলানা এম এ কাদির আল হাসান, ফাউন্ডার মেম্বার ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ মাহবুবুর রহমান চৌধুরী, ভাইস চেয়ারম্যান আলহাজ কাজী আংগুর মিয়া, ওয়ালছাল সুন্নী জামে মসজিদের খতিব মাওলানা নোমান আহমদ, আলমরক গাউছিয়া জামে মসজিদের খতিব মাওলানা আতিকুর রহমান, এলএফসি’র সেক্রেটারি মোঃ মিসবাউর রহমান, জয়েন্ট সেক্রেটারি মোঃ খুরশিদ উল হক ও মোঃ আব্দুল হাই, ক্যাশিয়ার আমিরুল ইসলাম জামাল, কমিউনিটি নেতা আলহাজ গৌছ আহমদ, লজেলস বাংলাদেশ ইসলামিক সেন্টার এন্ড জামে মসজিদের খতিব মাওলানা হুসাম উদ্দিন আল হুমায়দী, মাওলানা বদরুল হক খান, মাওলানা গুলজার আহমদ, মাওলানা আব্দুল মুনিম, মাওলানা এহসানুল হক, হাজী সাহিদ মিয়া, হাফিজ উসমান খান, হাজী সাহাব উদ্দিন, মোঃ সাইফুল আলম, ক্বারি মাহফুজুল হাসান খান, মোঃ আহমদ আলী, মোঃ সামির উদ্দিন, মাকন মিয়া, মজলু মিয়া, শমসের আলী, আরিফুল ইসলাম, মোঃ মতিউর রহমান, হাজী জয়নাল আবেদীন, সাদ উদ্দিন, মাসুম আহমদ, জাকওয়ান আহমদ গিলমান, সমুজ খান, হাফিজ আলী হোসাইন বাবুল, মোঃ ইসমাইল মিয়া, হাজী হাসন আলী হেলাল, মোহাম্মদ ক্বারী সাহিন আহমদ, সাহিদ আলী, মোঃ তাজুল ইসলাম, মোহাম্মদ ফারুক আলী রোফজান প্রমুখ।
পরিশেষে বিশেষ মুনাজাতে বিশ্ব মুসলিমের শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়।

বার্মিংহাম আল ইসলাহ’র দ্বি-মাসিক সভা ও ঈদ পুনর্মিলনী: রোহিঙ্গাদের ওপর নির্যাতন বন্ধের আহ্বান

বার্মিংহাম প্রতিনিধি :  আনজুমানে আল ইসলাহ ইউকে বার্মিংহাম শাখার উদ্যোগে গত ১৩ সেপ্টেম্বর বুধবার দুপুরে বার্মিংহাম বাংলাদেশ মাল্টিপারপাস সেন্টারে পবিত্র ঈদুল আদ্বহা উপলক্ষে ঈদ পুনর্মিলনী ও দ্বি-মাসিক সভা অনুষ্ঠিত হয়।

শাখার ভারপ্রাপ্ত প্রেসিডেন্ট মাওলানা আতিকুর রহমানের সভাপতিত্বে ও সেক্রেটারি মাওলানা মোঃ হুসাম উদ্দিন আল হুমায়দীর সঞ্চালনায় উক্ত সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন শাখার ক্যাশিয়ার হাজী সাহাব উদ্দিন, প্রেস ও পাবলিসিটি সেক্রেটারি মাওলানা এহসানুল হক, ট্রেইনিং এন্ড এমপ্লয়মেন্ট সেক্রেটারি মাওলানা বদরুল হক খান, এক্সিকিউটিভ মেম্বার হাজী তারা মিয়া, হাজী আব্দুল গফুর, হাজী মুদ্দছির আলী প্রমুখ।

সভায় বক্তারা বলেন, যুগ যুগ ধরে বার্মায় রোহিঙ্গারা অমানবিক ভাবে নির্যাতিত হয়ে আসছেন। রোহিঙ্গা মুসলমানদের নিজেদের দেশ থেকে উৎখাত করে বাড়িঘর জ্বালিয়ে দেয়া হয়েছে। নারী-পুরুষ, অসহায় রোগী, শিশুসহ কেউই বার্মার সরকারী বাহিনী এবং বৌদ্ধ সন্ত্রাসীদের আক্রমন থেকে রেহাই পাচ্ছে না। অসংখ্য মানুষকে জীবন্ত পুড়িয়ে মারা হয়েছে।

বক্তারা বলেন, বার্মা থেকে রোহিঙ্গা মুসলমানদের চিরতরে নিশ্চিহ্ন করে দেয়াই এই আক্রমনের লক্ষ। তাঁরা বলেন, রোহিঙ্গা মুসলমানদের ওপর এই অমানবিক নির্যাতন বন্ধ করতে বিশ্বের মুসলমান রাষ্ট্রগুলোকে ভ’মিকা রাখতে হবে। তাঁরা আরও বলেন, বাংলাদেশে পালিয়ে আসা লাখো লাখো রোহিঙ্গা মুসলমানদের সাহায্য করা বিশ্বের মুসলমান রাষ্ট্রগুলোর অবশ্য কর্তব্য।

বক্তারা অবিলম্বে এই নির্যাতন বন্ধ করে রোহিঙ্গাদের তাদের নিজ দেশে শান্তিতে বসবাসের সুযোগ দেয়ার জন্য বার্মার সরকারে প্রতি আহ্বান জানান।

শাহ সোহেল আমিন’র কবিতা

IMG_2005

 

 

 

মনুষ্যং শরণং গচ্ছামি

-শাহ সোহেল আমিন

 

প্রিয়তমা তোমার শুভ্রবুক হতে নাভিমূল অবধি

“আই”এর উগ্রতায় ব্যুৎক্রান্ত-

হরিয়েছো দেহের দুধে আলতা বালিকারং

নুয়ে পড়েছো দণ্ডিত ঔরসের ফুজিয়ামা ভারে।

অমীমাংসিত বলকানোর ঘনসঙ্গমে

তোমারই নিষিদ্ধ সম্পাদনা-ওয়শিংটন

এখন লাইকান থ্রপের পরিব্রাজক;

জেরুজালেম এক বিষাক্ত শঙ্খচুড়ের নাম-

অং সান যেনো ক্ষুধার্ত শকুনের আরেক নেকড়ে বসন!

 

হে লও পিয়াসী আরাকান-

বিদীর্ণ করেছ কি পাতা ও কুড়ির ত্রিশরণ,

মগেরমুল্লুকে হারিয়েছ কি-

“বুদ্ধং শরণং গচ্ছামি

ধন্মং শরণং গচ্ছামি

শঙ্ঘং শরণং গচ্ছামি”

-তবে কেনো হোঁদল আর্তনাদে পরিতৃপ্ত রাখাইনের বাতাস-

নাফের সুনিপুণ ধারায় রক্তের নির্গতজল

সোনালী দিনের ডিমপাড়া ঘোড়ারএন্ডায়

উদ্বাস্তের অনিশ্চিত বাস-

বেয়নেটের খোচায় নেতিয়ে পড়া

ষোড়শীর মাংশ স্পর্শ করে গণ্ডারের ঠোঁট

উনুনপোড়া মোরগের তন্দুরি হয় জঠরের সুপ্ত শিশু!

 

প্রিয়তমা পরিশোধিত হও-

সুললিত করো তোমার বেবন্দেজশরীর

তুন্দের উঁকি দেওয়া মাইলেনেওরাদের

উদ্ঘাটন করো; সামঞ্জস্য করো-

মনুষ্যং শরণং গচ্ছামি

মনুষ্যং শরণং গচ্ছামি

মনুষ্যং শরণং গচ্ছামি।

Scroll To Top

Design & Developed BY www.helalhostbd.net