শিরোনাম

Daily Archives: ৯ মে ২০১৬

কারাগারে পৌঁছেছে মৃত্যুদণ্ডপ্রাপ্ত মতিউর রহমান নিজামীর রিভিউয়ের রায়ের কপি

সংবাদ২৪ প্রতিনিধিঃ কারাগারে পৌঁছেছে মানবতাবিরোধী অপরাধে মৃত্যুদণ্ডপ্রাপ্ত  একাত্তরের আলবদর কমান্ডার মতিউর রহমান নিজামীর রিভিউয়ের পূর্ণাঙ্গ রায়ের কপি। সোমবার সন্ধ্যা ৭টার দিকে  ট্রাইব্যুনালের ডেপুটি রেজিস্ট্রার কেশব রায়ের নেতৃত্বে ৫-৬ জনের প্রতিনিধি দল রায়ের কপি নিয়ে কারাগারে পৌঁছান। জেল সুপার জাহাঙ্গীর আলম রায়ের কপি বুঝে নেন। এর আগে ট্রাইব্যুনাল থেকে সোমবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে ঢাকা মেট্রো-চ ৫৩৮১২১ নং গাড়িতে করে লাল কাপড়ে মোড়ানো রায়ের কপি নিয়ে কারাগারের উদ্দেশ্যে রওনা দেন ট্রাইব্যুনালের কর্মকর্তারা।

এর আগে বিকেলে আপিল বিভাগের রেজিস্ট্রার অরুণাভ চক্রবর্তী ও ডেপুটি রেজিস্ট্রার মেহেদি হাসান রায়ের কপি ট্রাইব্যুনালে নিয়ে যান। তার আগে দুপুরে আপিল বিভাগের সংশ্লিষ্ট বেঞ্চের চার বিচারপতি ২২ পৃষ্টার পূর্ণাঙ্গ রায়ে স্বাক্ষর করার পর তা সুপ্রিম কোর্টের ওয়েবসাইটে প্রকাশ করা হয়। রায় প্রকাশের ফলে এখন তিনি শুধু রাষ্ট্রপতির কাছে প্রাণভিক্ষার সুযোগ পাবেন।

তবে নিজামীর আইনজীবী অ্যাডভোকেট তাজুল ইসলাম বলেন, নিজামী আল্লাহ ছাড়া অন্য কারো কাছে মাথা নত করবেন না, তাই রাষ্ট্রপতির কাছে ক্ষমা চাওয়ার প্রশ্নই আসে না।

এর আগে গত ৫ মে প্রধান বিচারপতি এসকে সিনহার নেতৃত্বে চার সদস্যের আপিল বেঞ্চ এ রায় ঘোষণা করেন। বেঞ্চের অপর তিন সদস্য হলেন- বিচারপতি নাজমুন আরা সুলতানা, বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন ও বিচারপতি হাসান ফয়েজ সিদ্দিকী।আপিল বিভাগের এই বেঞ্চ গত ৬ জানুয়ারি নিজামীর আপিলের রায় ঘোষণা করেন। ২০১৪ সালের ২৯ অক্টোবর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালে দেওয়া মৃত্যুদণ্ডের সাজাই তারা বহাল রাখেন। এর আগে মানবতাবিরোধী অপরাধী আব্দুল কাদের মোল্লা ও মো. কামারুজ্জামানের রিভিউ আবেদন একদিনের মধ্যে শুনানি শেষে খারিজ হয়ে গিয়েছিল। তারা রাষ্ট্রপতির ক্ষমা না চাওয়ায় নিয়মানুযায়ী তাদের ফাঁসিতে ঝোলানো হয়। এরপর যুদ্ধাপরাধের দায়ে গত বছর আলী আহসান মোহাম্মদ মুজাহিদ ও সালাউদ্দিন কাদের চৌধুরীর মৃত্যুদণ্ড কার্যকর করা হয়। তারা প্রাণভিক্ষার আবেদন করলেও রাষ্ট্রপতি তা নাকচ করে দেন।

মিডল্যান্ডস আল ইসলাহ’র সদস্য সমাবেশ ও কাউন্সিল : মাওলানা এম এ কাদির আল হাসান প্রেসিডেন্ট, মিসবাউর রহমান সেক্রেটারি

President secretaryবার্মিংহাম  প্রতিনিধি : বাংলাদেশ আঞ্জুমানে আল ইসলাহ’র সভাপতি বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ হযরত আল্লামা হুছামুদ্দীন চৌধুরী ফুলতলী বলেছেন, রাসুল (সঃ) এর জীবনের মধ্যে রয়েছে আমাদের জন্য উত্তম আদর্শ। তিনি ছিলেন একজন মাহমানব। তিনি দুনিয়ার জীবনে কোন বাদশাহী, সুখ-সমৃদ্ধি চাননি। তিনি সব সময় পরকালীন সুখ-শান্তি ও উম্মতের মুক্তি চেয়েছেন। বিশ্বনবী (সঃ) আমাদের ত্যাগ ও সবরের শিক্ষা দিয়ে গেছেন। তিনি ইসলামকে সকল ধর্মের ওপরে বিজয়ী করতে চেয়েছেন।

তিনি আরো বলেন, বর্তমান সমাজে ক্যান্সার হয়ে দাঁড়িয়েছে সালাফি ও লা-মাযহাবীরা। তারা আরেকটি মাযহাব প্রতিষ্ঠা করেছে। তারা ইহুদীদের দালাল হয়ে কাজ করছে। মানুষের ঈমান ধ্বংসের চক্রান্ত করছে। তাদের সাথে মোকাবিলা করে আমাদের ঈমান ও ইসলাম রক্ষা করে জান্নাতের পথ সুগম করতে হবে। তিনি বলেন, মিথ্যা বলা, গীবত করা, মা-বাবাকে কষ্ট দেয়া- এসব ত্যাগ করে সুন্দর সমাজ বিনির্মাণে আমাদের কাজ করতে হবে। তিনি ইসলাম রক্ষার আন্দোলনে আল ইসলাহ’র কর্মীদের ঝাঁপিয়ে পড়ার আহ্বান জানান।Midlands 2
তিনি গত ৮ মে রবিবার দুপুরে আঞ্জুমানে আল ইসলাহ ইউকে মিডল্যান্ডস ডিভিশনের উদ্যোগে বার্মিংহাম ইকবাল ব্যাংকুয়েটিং হলে আয়োজিত সদস্য সমাবেশ ও কাউন্সিল অধিবেশনে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।
আঞ্জুমানে আল ইসলাহ মিডল্যান্ডস ডিভিশনের প্রেসিডেন্ট মাওলানা এম এ কাদির আল হাসানের সভাপতিত্বে ও জয়েন্ট সেক্রেটারি মাওলানা হুসাম উদ্দিন আল হুমায়দীর উপস্থাপনায় অনুষ্ঠিত সমাবেশে বিশেষ অতিথি এবং নির্বাচন কমিশনার হিসেবে উপস্থিত ছিলেন আঞ্জুমানে আল ইসলাহ ইউকে এর সেক্রেটারি জেনারেল মাওলানা মোহাম্মদ হাসান চৌধুরী ফুলতলী, জয়েন্ট সেক্রেটারি মোহাম্মদ বদরুল ইসলাম, অর্গেনাইজিং সেক্রেটারি হাফেজ মাওলানা কয়েছুজ্জামান, প্রেস ও পাবলিসিটি সেক্রেটারি মাওলানা ফরিদ আহমদ চৌধুরী ও নির্বাহী সদস্য মাওলানা আব্দুল আওয়াল হেলাল।
ক্বারী মাহফুজুল হাসান খানের পবিত্র কুরআন তেলাওয়াত ও আল মুহিব্বাহ ইসলামিক শিল্পী গোষ্ঠির পরিচালক ক্বারী গোলাম মাহফুজের নাশিদ পরিবেশনের মাধ্যমে শুরু হওয়া উক্ত সমাবেশে সম্মানিত অতিথি হিসেবে উপস্থিত ছিলেন লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের ফাউন্ডার মেম্বার কাউন্সিলার আহমেদুল হক এমবিই ও আলহাজ নাছির আহমদ, ইউকে আল ইসলাহ’র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ এমদাদ হোসাইন ও খুরশেদ উল হক।
সমাবেশে ২০১৩-২০১৫ সনের রিপোর্ট পেশ করেন মিডল্যান্ডস আল ইসলাহ’র সেক্রেটারি হাফিজ সাব্বির আহমদ এবং আর্থিক রিপোর্ট পেশ করেন ক্যাশিয়ার মোঃ মিসবাউর রহমান।
সমাবেশে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন মিডল্যান্ডস আল ইসলাহ’র ভাইস প্রেসিডেন্ট মাওলানা রুকনুদ্দীন আহমদ, স্যান্ডওয়েল আল ইসলাহ’র প্রেসিডেন্ট মাওলানা রফিক আহমদ ও সেক্রেটারি হাফিজ আলী হোসেন বাবুল, বার্মিংহাম আল ইসলাহ’র প্রেসিডেন্ট মাওলানা কাজী সেলিম উদ্দিন, লেস্টার আল ইসলাহ’র প্রেসিডেন্ট হাজী আব্দুল কাইয়ুম, ওয়ালসল আল ইসলাহ’র প্রেসিডেন্ট হাজী আব্দুল কাদির ও সেক্রেটারি মাওলানা গুলজার আহমদ, স্পেন আল ইসলাহ’র প্রেসিডেন্ট মাওলানা আব্দুর রাজ্জাক, মাস্টার আব্দুল মুহিত, মাওলানা আব্দুল মুনিম, মাওলানা আতিকুর রহমান, মাওলানা মাহবুব কামাল, সাহাব উদ্দিন, সাইফুল আলম প্রমুখ।
সমাবেশ ও কাউন্সিলে ২০১৬-২০১৮ সালের জন্য নতুন কমিটি গঠন করা হয়। কমিটি নি¤œরূপ: প্রেসিডেন্ট মাওলানা এম এ কাদির আল হাসান, ভাইস প্রেসিডেন্ট মাওলানা হাফিজ সাব্বির আহমদ, মাওলানা রুকনুদ্দীন আহমদ ও হাজী আব্দুল কাইয়ুম, জেনারেল সেক্রেটারি মোঃ মিসবাউর রহমান, জয়েন্ট সেক্রেটারি মাওলানা হুসাম উদ্দিন আল হুমায়দী, ক্যাশিয়ার মোঃ জসিম উদ্দিন প্রেস এন্ড পাবলিসিটি সেক্রেটারি মাওলানা মাহবুব কামাল, অর্গেনাইজিং সেক্রেটারি মোঃ সাইফুল আলম, এডুকেশন এন্ড কালচারাল সেক্রেটারি গুলজার আহমদ, ট্রেইনিং এন্ড এমপ্লয়মেন্ট সেক্রেটারি মাওলানা আমিনুল হাসান, ওয়েলফেয়ার সেক্রেটারি জয়নাল আবেদীন, মেম্বারশিপ সেক্রেটারি এটিএম সাদ উদ্দিন, নির্বাহী সদস্য মোঃ আছাদ হাসান, হাজী তেরা মিয়া, হাজী আমিরুল ইসলাম (জামাল) ও শাহ আশরাফ আলী।
সভা শেষে সম্মানিত প্রধান অতিথি বিশ্বমুসলিমের শান্তি ও সমৃদ্ধির জন্য বিশেষ মুনাজাত করেন।

নবীগঞ্জে পাওনা টাকা আদায়ে হাতাহাতি : নির্বাচন কর্মকর্তাসহ আহত ৩

রাকিল হোসেন নবীগঞ্জ (হবিগঞ্জ) সংবাদদাতা : নবীগঞ্জ উপজেলা নির্বাচন অফিসে চাকুরীর পাওনা টাকা আদায় করতে গিয়ে হামলা ও তছনছের অভিযোগ পাওয়া গেছে। ঘটনাটি ঘটেছে গতকাল সোমবার সকাল সাড়ে ১১ টার দিকে। হামলায় নির্বাচন কর্মকতাসহ ৩ জন আহত হয়েছেন। আহতদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। আহতরা হলেন, নির্বাচন কর্মকর্তা আবু সাঈম , সহকারী মনিরুল ইসলাম ও রিয়াজুল হক রাজু।

pic--1nirbaconসূত্রে জানা যায়, দীর্ঘ দিন ধরে নির্বাচন অফিসে মাষ্টার রুলে চাকুরী করে আসছিল পৌর এলাকার গন্ধা গ্রামের আব্দুল নূরের ছেলে আবুল কাশেম। পরে তার চাকুরী চলে যায় এবং এই পদে আরেক জনকে নিয়োগ দেওয়া হয়। নবীগঞ্জ নির্বাচন কমিশনের নিকট তার বেতনের ২৫ হাজার টাকা পাওনা ছিল বলে জানায় কাশেম।
নবীগঞ্জ নির্বাচন কর্মকর্তা আবু সাঈম জানান, কাশেম সেচ্ছায় চাকরী ছেড়ে চলে যায় এবং তার পদে রাজু নামের আরেক জনকে চাকুরী দেওয়া হয়। এর পর থেকেই রাজুর সাথে কাশেমের বিরোধ চলে আসছিল। গতকাল সোমবার সকালে কাশেম ও তার লোকজন নির্বাচন অফিসে গিয়ে রাজুকে মারপিট করার চেষ্টা করলে তিনি বাধা দেই। পরে তারা তাঁকেসহ অফিসের স্টাফদের উপর হামলা চালায় এবং আহত করে।
তবে কাশেম জানিয়েছে, সে সার্কুলারের মাধ্যমে নিয়োগ পেয়ে চাকুরীতে যোগ দেয়। পৌর নির্বাচনের পর থেকে নবীগঞ্জ নির্বাচন কমিশনের নিকট তার বেতনের ২৫ হাজার টাকা রয়ে যায়। এর পরে তাকে বাদ দিয়ে পুরুষোত্তমপুর গ্রামের রিয়াজুল হক রাজুকে চাকুরী দেওয়া হয়। গত ৫ মাস যাবৎ কাশেম তার পাওনা টাকা চাইতে গেলে নির্বাচন কর্মকর্তা দেই দিচ্ছি বলে কাল ক্ষেপন করতে থাকেন।
গতকাল সোমবার সকালে কাশেম নির্বাচন অফিসে গিয়ে নির্বাচন কর্মকর্তা আবু সাঈমের নিকট তার পাওনা টাকা চাইলে তাকে ১ হাজার টাকা দেন। এ সময় কাশেম তা নিতে রাজি হয়নি। এ নিয়ে উভয়ের মধ্যে তর্কাতর্কির এক পর্যায়ে নির্বাচন কর্মকর্তার নির্দেশে রিয়াজুল হক রাজু অফিসের দরজা বন্ধ করে তাকে বেধরক মারপিট করে বলে অভিযোগ করে আবুল কাশেম। পরে স্থানীয় লোকজন এসে তাকে উদ্ধার করে। পরে কাশেম ২ ভাই আসলে তাদের সাথে হাতাহাতি হয়। এতে নির্বাচন কর্মকর্তা আবু সাঈম (৪০), সহকারী মনিরুল ইসলাম ও রিয়াজুল হক রাজু আহত হন। তাদের নবীগঞ্জ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে ভর্তি করে চিকিৎসা দেওয়া হয়। ঘটনার খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন ও হাসপাতালে আহতদের দেখতে যান উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাসুম বিল্লাহ, থানার অফিসার ইনচার্জ আব্দুল বাতেন খান, পানি সম্পদ কর্মকর্তা সামছুল ইসলাম, উপজেলা আওয়ামীরলীগের সাংগঠনিক সম্পাদক মোস্তাক আহমেদ মিলু।
এ ঘটনায় মামলা দায়েরের প্রস্তুতি চলছে বলে জানা গেছে। হামলাকারীদের গ্রেফতার করতে বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে পুলিশ।

মোহাম্মদ সহিদুর রহমান বিএইচআরসি‘র ইউরোপীয়ান ইউনিয়নের এম্বেসেডর নিযুক্ত

লন্ডনঃ বিশিষ্ট কমিউনিটি এক্টিভিষ্ট প্রবাসী মৌলভীবাজার কেনসেল রাইজ এসোসিয়েশনের সেক্রেটারী জেনারেল বাংলাদেশ হিউম্যান রাইট কমিশন ইংল্যান্ড শাখার সভাপতি মোহাম্মদ সহিদুর রহমানকে বাংলাদেশ হিউম্যান রাইট কমিশন ইউরোপীয়ান ইউনিয়নের এম্বেসেডর হিসিবে দায়িত্ব দেয়া হয়েছে। এখন থেকে তিনি ইংল্যান্ড শাখার প্রেসিডেন্টের পাশাপাশি ইউরোপীয়ান ইউনিয়নের এম্বেসেডর হিসেবে অতিরিক্ত দায়িত্ব পালন করবেন। গেল ৫ই মে ২০১৬ বাংলাদেশ হিউম্যান রাইট কমিশন এর মহাসচিব ড. সাইফুল ইসলাম দিলদার সাক্ষরিত বিএইচআরসি(এনএইচকিউ) /এডমিন /২০১৬/১৯৪১৭ সাক্ষরিত স্মারকে এক ইমেল বার্তায় বিয়ষটি নিশ্চিত করা হয়। এখানে উল্লেখ্য যে ১৯৮৭ সালে সংস্থাটি প্রতিষ্টিার পর থেকে বিশ্বব্যাপী ৮০০টি শাখার মাধ্যমে কাজ করছে। গ্রেটবৃটেন এবং ইউরোপীয়ান ইউনিয়নে ও সংগঠনটির তৎপরতা বেশ লক্ষনীয়। এখানে উল্লেখ্য যে মোহাম্মদ সহিদুর রহমান একজন সফল ব্যবসায়ী এবং ব্রিটিশ বাংলাদেশী ক্যাটারারর্স এসোসিয়েশন (বিবিসিএ) এর ফাউন্ডার সদস্য এবং যুগ্মসম্পাদক।

নবীগঞ্জ কালভরপুর ২ প্রাথমিক বিদ্যালয়ে মেধাবী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরন অনুষ্টিত

উত্তম কুমার পাল হিমেল, নবীগঞ্জ(হবিগঞ্জ)থেকেঃ নবীগঞ্জ উপজেলার দেবপাড়া ইউনিয়নের কালভরপুর ২ সরকারী প্রাথমিক বিদ্যালয়ে প্রাথমিক সমাপনী পরীক্ষায় এ প্লাস প্রাপ্ত ও মেধাবী শিক্ষার্থীদের মাঝে দ্বাদশ পুরস্কার বিতরন অনুষ্টান গতকাল রবিবার দুপুরে বিদ্যালয় প্রাঙ্গনে অনুষ্টিত হয়েছে। প্রবাসী এম এ মান্নান ও মতিউর রহমানের আর্থিক অনুদানে প্রতি বছর ঐ বিদ্যালয় থেকে উর্ত্তীন হওয়া মেধাবী শিক্ষার্থীদের মাঝে এ পুরস্কার প্রদান করা হয়। বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি মোঃ ছালামত খাঁন এর সভাপতিত্বে এবং প্রধান শিক্ষক জাহাঙ্গীর বখত চৌধুরীর পরিচালনায় এতে অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, নবীগঞ্জ উপজেলা সহাকারী শিক্ষা কর্মকর্তা সায়মা সুলতানা, নবীগঞ্জ উপজেলা সহাকারী শিক্ষা কর্মকর্তা খোরশেদ আলম, নবীগঞ্জ উপজেলা প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি শামীম আহমদ চৌধুরী, সিনিয়র যুগ্ম সসম্পাদক মোঃ রুবেল মিয়া, নবীগঞ্জ প্রেসক্লাবের সহ-সভাপতি প্রভাষক উত্তম কুমার পাল হিমেল, প্রধান শিক্ষক সুবিনয় দাশ, হাজ্বী মোঃ গেদা মিয়া, বিদ্যালয়ের দাতা সদস্য মোঃ আব্দাল খাঁন। এতে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন,মেম্বার মোঃ হারুন মিয়া, জাকারিয়া চৌধুরী, লিটন মিয়া তালুকদার, জামাল খাঁন.সোহেল খাঁন,ছানু মিয়া প্রমূখ। এতে স্বাগত বক্তব্য রাখেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিখিল চন্দ্র সুত্রধর। অনুষ্টানের শুরুতে কোরআন তেলওয়াত করেন মোঃ সালেহ আহমদ, গীতা পাঠ করেন শিক্ষক বিপ্লব কান্তি ধর। অতিথিদেরকে পুরস্কার তুলে দেন বিদ্যালয়ের শিক্ষক প্রধান শিক্ষক নিখিল চন্দ্র সুত্রধর,শিক্ষক বিপ্লব কান্তি ধর, শিক্ষক রিংকন রানী চৌধুরী, শিক্ষক ফারহানা আক্তার ছবি, শিক্ষক জয়শ্রী পাল মিলি, সুকুমল সরকার। বিদ্যালয় পরিচালনা কমিটির পক্ষ থেকে প্রদান শিক্ষক নিখিল চন্দ্র সুত্রধরকে শ্রেষ্ট শিক্ষক হিসাবে পুরস্কার প্রদান করা হয়। অনুষ্টানে ৩ জন এ প্লাস বৃত্তিপ্রাপ্তসহ ২৩ জনকে নগদ অর্থ প্রদান করা হয়।
বক্তারা বলেন, শিশুদেরকে আর্দশ মানুষ হিসাবে গড়ে তোলতে হবে মায়েদেরকে অগ্রনী ভুমিকা পালন করতে হবে। আজকের শিশুই আগামী দিনের ভবিষ্যৎ । তাই ভাল ফলাফলের স্বীকৃতি দিলে শিশুরা পড়াশোনায় আরো মনোযোগী হয়ে উঠে।

Scroll To Top

Design & Developed BY www.helalhostbd.net