শিরোনাম

Daily Archives: ১৩ অক্টোবর ২০১৭

ফেঞ্চুগঞ্জ-দক্ষিনসুরমা সিলেট-৩ আসন থেকে নৌকার মাঝি হতে চান যুক্তরাজ্য আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য ব্যারিষ্টার মনির হোসেন

লন্ডনঃ ফেঞ্চুগঞ্জ-দক্ষিনসুরমা সিলেট-৩ আসন থেকে নৌকার মাঝি হতে চান যুক্তরাজ্য আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য ব্যারিষ্টার মনির হোসেন। বৃটেনে বসবাসরত সর্বস্থরের ফেঞ্চুগঞ্জ-দক্ষিনসুরমাবাসী আয়োজিত এক প্রেস ব্রিফিংয়ে তিনি তার এই আগ্রহের কথা জানান। তিনি বলেন জননেত্রী শেখ হাসিনার রুপকল্প বাস্তবায়নে আমি অংশিদার হতে চাই। মনির হোসেন তার দীর্ঘ সামাজিক এবং রাজনৈতিক জীবনের বিভিন্ন দিক তুলে ধরে বলেন সকলেই জানেন ‘‘ আমি মানুষের কল্যাণে কাজ করার আন্তরিক চেষ্টা করি। শিশু কাল থেকে লেখাপড়ার পাশাপাশি জাতির জনকের আদর্শের রাজনীতির সাথে সম্পৃক্ত। তারই ধারাবাহিকতায় সিলেট মদন মোহন কলেজ এবং ‘ল’ কলেজের ভিপি ছিলাম। বৃটেনে অভিবাসী হওয়ার পর বিভিন্ন সমাজ কর্মের পাশাপশি সক্রিয় ভাবে রাজনীতিতে সমপৃক্ত আছি। দীর্ঘ বিশ বছর বৃটেনে মেইনষ্ট্রীম স্কুলে শিক্ষকতা করেছি বর্তমানে একজন ব্যারিষ্টার হিসেবে কর্মরত আছি। বাংলাদেশ টিসার্স এ্যাসোসিয়েশনের সভাপতি, গ্রেটার সিলেট কাউন্সিল ইউকের কেন্দ্রীয় সভাপতি এবং বাংলাদেশ আওয়ামীলীগের আইন বিষয়ক সম্পাদক সহ বিভিন্ন সংগঠনের নেতৃত্ব দেওয়ার সৌভাগ্য হয়েছে আমার। তিনি জানান বর্তমানে ডেভেলপমেন্ট কাউন্সিলের প্রতিষ্টাতা কেন্দ্রীয় কমিটির সভাপতি, বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম কেন্দ্রীয় কমিটির সভাপতি ও সর্বইউরোপীয় বঙ্গবন্ধ পরিষদের সহসভাপতি ও যুক্তরাজ্য আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।
monir H -1

Monir H-2 গত ১২অক্টোবর রাতে ইষ্টলন্ডনের স্বাদ রেষ্টুন্টে টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক স্পীকার কাউন্সিলার খালিছ উদ্দিনের সঞ্চালনায় প্রেস ব্রিফিংকালে আরো উপস্থিত ছিলেন টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের সাবেক লিডার হেলাল আববাস, সাবেক ছাত্র নেতা হেলাল উদ্দিন, সাংবাদিক ফরহাদ চৌধুরী, আব্দুস সত্তার সহ তার ওই এলাকার বিপুল সংখ্যক মানুষ। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি বলেন নেত্রী যাকেই নমিনেশন দেবে তার প্রতি আমার সমর্থন থাকবে। তিনি বলেন সিলেট তিন আসনের মানুষ পরিবর্তন চায়। আর এলাকাবাসীর জন্য কিছু করার ইচ্ছে থেকে প্রার্থী হতে চাই। আমার বিশ্বাস নেত্রী আমাকেই এই আসনে মনোনয়ন দেবেন। তিনি বলেন আপনারা দেখলে অবক হবেন সাড়া দেশে যখন উন্নয়নের জোয়ার বইছে দক্ষিন সুরমায় এর কোন চিহ্ন খুঁজে পাওয়া যায়না, যা হয়েছে সব ফেঞ্চুগঞ্জে। এছাড়া আমার বাবা বা পরিবারের কেউ স্বাধীনতা বিরোধী ছিলেননা কারও বাড়ী বা সম্পদ দখলের অভিযোগও আমাদের উপর নেই। এলাকার মানুষ পরিবর্তন চায় চায় এলাকার উন্নয়ন।

বার্মিংহাম লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সে ঈদে মিলাদুন্নবী (স:) উদযাপন উপলক্ষে মতবিনিময় সভা

বার্মিংহাম: আসছে আরবী মাস মাহে রবিউল আওয়াল। এ মাসে ধরাধামে আগমন করেন বিশ্বনবী হয়রত মুহাম্মদ (স:)। তাঁর আগমনের মাসে বিশ্বব্যাপি আশেকে রাসুল ও নবী প্রেমিকগণ পবিত্র ঈদে মিলাদুন্নবী (স:) মাহফিলের আয়োজন করেন। এরই ধারাবাহিকতায় এ বছর যুক্তরাজ্যের বার্মিংহামে ঐতিহ্যবাহী লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সে পবিত্র ঈদে মিলাদুন্নবী পালনের উদ্যোগ গ্রহণ করা হয়েছে।

Miladunnabiঈদে মিলাদুন্নবী (স:) উদযাপন উপলক্ষে গত ২ অক্টোবর দুপুরে ইভেন্ট ম্যানেজমেন্ট কমিটির আহ্বানে লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সে এক মতবিনিময় সভার আয়োজন করা হয়। স্যান্ডওয়েল কাউন্সিলের মেয়র আলহাজ আহমেদ উল হক এমবিই’র সভাপতিত্বে ও লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের ইভেন্ট ম্যানেজমেন্ট কমিটির কো-অর্ডিনেটর মাওলানা রফিক আহমদের পরিচালনায় অনুষ্ঠিত সভায় সর্বসম্মতিক্রমে লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সে ‘শানে মুস্তফা সাল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম মহা সম্মেলন’ এর পালনের উদ্যোগ ও কমপ্লেক্সের ফাউন্ডার মেম্বার ও লাইফ মেম্বারদের সার্টিফিকেট প্রদানের সিদ্ধান্ত গ্রহণ করা হয়। মহা সম্মেলনকে বাস্তবায়ন করার লক্ষে সভায় বিভিন্ন কর্মসূচিও গ্রহণ করা হয়।
মতবিনিময় সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন লতিফিয়া ফুলতলী কমপ্লেক্সের চেয়ারম্যান প্রিন্সিপাল মাওলানা এম এ কাদির আল হাসান, ফাউন্ডার মেম্বার ও বিশিষ্ট ব্যবসায়ী আলহাজ মাহবুবুর রহমান চৌধুরী, ভাইস চেয়ারম্যান আলহাজ কাজী আংগুর মিয়া, ওয়ালছাল সুন্নী জামে মসজিদের খতিব মাওলানা নোমান আহমদ, আলমরক গাউছিয়া জামে মসজিদের খতিব মাওলানা আতিকুর রহমান, এলএফসি’র সেক্রেটারি মোঃ মিসবাউর রহমান, জয়েন্ট সেক্রেটারি মোঃ খুরশিদ উল হক ও মোঃ আব্দুল হাই, ক্যাশিয়ার আমিরুল ইসলাম জামাল, কমিউনিটি নেতা আলহাজ গৌছ আহমদ, লজেলস বাংলাদেশ ইসলামিক সেন্টার এন্ড জামে মসজিদের খতিব মাওলানা হুসাম উদ্দিন আল হুমায়দী, মাওলানা বদরুল হক খান, মাওলানা গুলজার আহমদ, মাওলানা আব্দুল মুনিম, মাওলানা এহসানুল হক, হাজী সাহিদ মিয়া, হাফিজ উসমান খান, হাজী সাহাব উদ্দিন, মোঃ সাইফুল আলম, ক্বারি মাহফুজুল হাসান খান, মোঃ আহমদ আলী, মোঃ সামির উদ্দিন, মাকন মিয়া, মজলু মিয়া, শমসের আলী, আরিফুল ইসলাম, মোঃ মতিউর রহমান, হাজী জয়নাল আবেদীন, সাদ উদ্দিন, মাসুম আহমদ, জাকওয়ান আহমদ গিলমান, সমুজ খান, হাফিজ আলী হোসাইন বাবুল, মোঃ ইসমাইল মিয়া, হাজী হাসন আলী হেলাল, মোহাম্মদ ক্বারী সাহিন আহমদ, সাহিদ আলী, মোঃ তাজুল ইসলাম, মোহাম্মদ ফারুক আলী রোফজান প্রমুখ।
পরিশেষে বিশেষ মুনাজাতে বিশ্ব মুসলিমের শান্তি ও সমৃদ্ধি কামনা করা হয়।

Scroll To Top

Design & Developed BY www.helalhostbd.net