শিরোনাম

Daily Archives: ১৮ অক্টোবর ২০১৭

বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম গ্রেটার লন্ডন শাখা ও সোনার তরী শিল্পী গোষ্ঠীর পরিচিতি সভা

লন্ডনঃ অসাম্প্রদায়িক বাংলাদেশ মুক্তিযুদ্ধের চেতনা ও জাতির জনকের আদর্শকে নবপ্রজন্ম সহ বিশ্ববাসীর কাছে তুলে ধরার লক্ষ্যে ২০১৫ সালে ব্রিটেনে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসীদের নিয়ে গঠিত হয় ‘‘বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম’’ ইউকে। জন্মলগ্ন থেকে সংগঠনটি জাতির জনকের আদর্শ বাস্তবায়নে কাজ করে যাচ্ছে, সোনার তরী এর নতুন সংযোজন। বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম গ্রেটার লন্ডন শাখা ও সোনার তরী শিল্পী গোষ্ঠীর পরিচিতি সভায় বক্তারা এ অভিমত ব্যক্ত করেন। বক্তারা বলেন এই সংগঠনটি কোন রাজনৈতিক বা কারো অঙ্গসংগঠন নয়, আমাদের লক্ষ্য ও উদ্দেশ্য জাতির জনকের আদর্শ বাস্তবায়ন। ইতিমধ্যেই সংগঠনটি ব্যতিক্রমী কয়েকটি প্রকাশনার মাধ্যমে সকল মহলের দৃষ্টি কুড়াতে সক্ষম হয়েছে। উল্লেখযোগ্য প্রকাশনার মধ্যে রয়েছে ‘‘বঙ্গবন্ধুর দি¦তীয় বিপ্লব’’, ‘‘মুজিব মানেই মুক্তি’’, ‘‘সফল রাজনীতিক এবং প্রধানমন্ত্রী শেখ হাসিনা’’, ‘‘কবিতায় মুক্তিযুদ্ধ’’, ‘‘শেখ মুবিবের রেনু’’, ‘‘একা একজন যুদ্ধ কিন্তু শত সেক্টরে’’ ও ‘‘যুদ্ধজয়ের গল্প’’। বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের সাথে যুক্ত রয়েছেন লেখক সাংবাদিক শিল্পি এবং সাহিত্যিকরা। ১৯৭১ কেউ অস্ত্র হাতে যুদ্ধ করেছেন, কেউ কলম দিয়ে আর কেউবা গান গেয়ে মুক্তিযুদ্ধ করেছেন। আমরাও সেই একাত্তরের মত ্ঐক্যবদ্ধ ভাবে জাতির জনকের আদর্শকে বুকে ধারন করে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়তে কাজ করছি। গতকাল ১৭ অক্টোবর বিকেলে ইষ্টলন্ডনের স্বাদ রেষ্টুরেন্টে সংগঠনের গ্রেটার লন্ডন শাখার সভাপতি বাতিরুল হক সর্দারের সভাপতিত্বে ও সেক্রেটারী শাহ মোস্তাফিজুর রহমান বেলালের সঞ্চালনায় অনুষ্ঠিত পরিচিতি সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঘাতক-দালাল নির্মুল কমিটির কেন্দ্রীয় সদস্য ও বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরামের কেন্দ্রীয় সহসভাপতি সাংবাদিক আনসার আহমেদ উল্লাহ, বঙ্গ লেখক সাংবাদিক ফোরামের কেন্ত্রীয় সহসভাপতি সাংবাদিক মতিয়ার চৌধুরী, কেন্দ্রীয় কমিটির যুগ্মসম্পাদক তওহিদ ফিতরাত হোসেন, কেন্দ্রীয় যুগ্মসম্পাদক জামাল খান, কেন্দ্রীয় কমিটির যুগ্মসম্পাদক সাজিয়া ¯িœগ্ধা। সভায় বক্তব্য রাখেন গ্রেটার লন্ডন কমিটির সহসভাপতি সৈয়দ সাইফ হেলাল, সহসভাপতি নূরুন্নবী, সহসভাপতি সিলভী ইকবাল, সাংস্কৃতিক সম্পাদক শাহিন নাহার লীনা, জনসংযোগ সম্পাদক মাহমুদা খানম মনি, প্রচার সম্পাদক সাংবাদিক আব্দুর রশিদ, সদস্য আফতাব হোসেন বাবলু, হাজী মোহাম্মদ আনহার মিয়া, সোনার তরী শিল্পিগোষ্ঠীর আহবায়ক শর্মিলা দাশ, যুগ্ম আহবায়ক রুমি হক, সদস্য সচিব অবিনাশ রায়, সদস্য উর্মি ধর ও মোহাম্মদ মনি প্রমুখ। অতিথিদের সাথে নিয়ে উভয় সংগঠনের সদস্যদের পরিচয় করিয়ে দেন বঙ্গবন্ধু লেখক সাংবাদিক ফোরাম গ্রেটার লন্ডন শাখার সভপতি বাতিরুল হক সর্দার ও সোনার তরী শিল্পিগোষ্ঠীর আহবায়ক শর্মিলা দাস।

লন্ডনে হবিগঞ্জ স্পোর্টস ট্রাস্ট ইউকের যাত্রা শুরু

লন্ডনঃ হবিগঞ্জের ক্রীড়া ক্ষেত্রে উন্নয়নের লক্ষ্যে বৃটেনে বসবাসরত হবিগঞ্জবাসীর উদ্যোগে হবিগঞ্জ স্পোর্টস ট্রাস্ট ইউকে নামে একটি ট্রাষ্টের যাত্রা শুরু হয়েছে লন্ডনে। গেল ১৬ই অক্টোবর সোমবার, বিকেলে লন্ডনে বসবাসরত হবিগঞ্জের সাবেক ক্রীড়াবিদ ও ক্রীড়াসংগঠকদের নিয়ে ‘হবিগঞ্জের ক্রীড়া ক্ষেত্রের সমস্যা ও সম্ভবনা এবং প্রবাসীদের করণীয় বিষয়ক’ এক আলোচনা সভা পূর্ব লন্ডনের একটি রেস্তরাঁয় অনুষ্ঠিত হয়।
ক্রীড়াসংগঠক ও হবিগঞ্জ মর্ডান ক্লাবের সাবেক সভাপতি চৌধুরী ফয়জুর রহমান মোস্তাক এডভোকেটের সভাপতিত্বে ও শামসুল ইসলাম মঞ্জুর সঞ্চালায় অনুষ্টিত আলোচনা সভায় ক্রীড়া ক্ষেত্রে প্রবাসীদের করণীয় বিষয়ক মূল বক্তব্য উপস্থাপন করেন হবিগঞ্জ ফাউন্ডেশন ইউকের সভাপতি দেওয়ান সৈয়দ রব মুর্শেদ। মূল বক্তব্যের উপর আলোচনায় অংশগ্রহণ করেন কমিউনিটি ব্যক্তিত্ব শামসুল ইসলাম মঞ্জু, সাবেক ক্রীড়াবিদ ও ইয়ুথ এসোসিয়েশন অফ হবিগঞ্জ এর সভাপতি চৌধুরী নিয়াজ নিঙ্কন, বিশিষ্ট ব্যবসায়ী আমল খান, সাবেক ক্রীড়াবিদ গৌরব রায় মিঠুন, বৃন্দাবন গভঃ কলেজ এক্স স্টুডেন্ট এসোসিয়েশন ইউকের সাধারণ সম্পাদক খাইর জামান জাহাঙ্গীর, সাবেক ক্রীড়াবিদ বিপ্লব পাল ও সাবেক ক্রীড়াবিদ শাহ রাসেলপ্রমুখ।
বক্তারা হবিগঞ্জের ক্রীড়া ক্ষেত্রে উন্নয়নের বিভিন্ন দিক উপস্থাপন করেন এবং প্রবাসীদের সম্পৃক্ত করার লক্ষ্যে একটি নতুন সংঘটনের মাধ্যমে কাজ করার আহব্বান জানান। সভায় উপস্থিত সকলের মতামতের ভিত্তিতে ও সর্বসম্মতিক্রমে এই নতুন সংঘটনের নাম করন করা হয় ‘হবিগঞ্জ স্পোর্টস ট্রাস্ট ইউকে’ । এবং সাবেক ক্রীড়াবিদ বাকি বিল্লাহ জালালকে আহবায়ক করে পনেরো সদস্য বিশিষ্ট আহবায়ক কমিটি ঘোষণা করা হয়। আহবায়ক কমিটির অন্যান্য সদস্যরা হলেন: চৌধুরী নিয়াজ নিঙ্কন, নজমুদ্দীন তালুকদার মিঠু, ইমরানুল বর চৌধুরী উজ্জ্বল, সৈয়দ আশফাকুল রহমান ফারহান, গৌরব রায় মিথুন, বিপ্লব পাল, খাইর জামান জাহাঙ্গীর, আদিত্য সাদি, দেওয়ান সৈয়দ রব মুর্শেদ, মোঃ আলামিন মিয়া, শাহ রাসেল, সুলতান মাহমুদ কয়েস, আল-মনসুর সোহাগ ও এনাম আহমেদ খান সজীব। উক্ত আহবায়ক কমিটি বিলেত প্রবাসী হবিগঞ্জবাসীদেরদের সংঘটিত করার উদ্যোগ নিবে এবং শীগ্রই পূর্ণাঙ্গ কমিটি গঠনের সকল কার্যক্রম গ্রহণ করবে। সভায় অন্যান্যের মধ্যে আরো উপস্থিত ছিলেন: মোজাম্মেল হক শাহজাহান, আবুল আজিজ, মামুন রশিদ, বাবলু আহমেদ, এনামুল হক জুবায়ের, শাহজাহান কবির, সৈয়দ মারুফ, মাহমুদ বশির, আলাল আহমেদ, এমরান আহমেদ, সালেক আহমেদ, লিলু আহমেদ প্রমুখ।

Scroll To Top

Design & Developed BY www.helalhostbd.net