শিরোনাম
রোববার ১৪মে বাংলা টাউনে বৈশাখি মেলা

রোববার ১৪মে বাংলা টাউনে বৈশাখি মেলা

নিজস্ব প্রতিবেদকঃ এবারও টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের উদ্যোগে বোরবার ১৪ মে ওয়েভার্সফিল্ডে বসছে বৈশাখি মেলা। সকাল ১১টায় টাওয়ার হ্যামলেটসের বিভিন্ন স্কুলের শিক্ষার্থী ও কমিউনিটি সংগঠনের সদস্যরা মেয়রের নেতৃত্বে র‌্যালি নিয়ে মেলার মূল মঞ্চে যাবেন। র‌্যালিটি  পূর্ব লন্ডনের বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে ওয়েভার্স ফিল্ডে গিয়ে শেষ হবে। আনুষ্ঠানিক ভাবে মেলার উদ্বোধনী ঘোষণার পর শুরু হবে নৃত্য, সঙ্গীত ইত্যাদি পরিবেশনা।
মেলায় বাংলাদেশের বিখ্যাত ব্যান্ড মাইলস এবং ক্লোজ আপ ওয়ান খ্যাত লোক সঙ্গীত শিল্পী রিংকু যোগ দিবেন। এছাড়া ব্রিটেনে বাঙালি কমিউনিটির পরিচিত শিল্পী এবং সাংস্কৃতিক গোষ্ঠিগুলো দিনব্যাপী বিভিন্ন পরিবেশনায় অংশ নিবেন। এবারের মেলাকেও পরিবার বান্ধব করার জন্য বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে। মেলায় বিশেষ ফ্যামেলী জোনের ব্যবস্থা করা হয়েছে। এই ফ্যামেলী জোনে শিশুদের বিনোদনের ব্যবস্থার পাশাপাশি তাদেরকে বাঙ্গালী সংস্কৃতির বিভিন্ন বিষয়ের সাথে পরিচয় করিয়ে দেয়া হবে।
থাকবে মেহদী পরানোর ব্যবস্থা, ফেইস পেইন্টিং ইত্যাদির আয়োজন । এছাড়া থাকবে কবিতা কর্ণার, আর্টস হাব এবং স্পোর্টস জোন। আর্টস হাবে বিভিন্ন ধরনের প্রদর্শনী এবং কবিতা কর্ণারে কবিতার পাশাপাশি থাকবে গল্প বলার আসর এবং থিয়েটার। আর স্পোর্টস জোনে থাকবে বিভিন্ন ধরনের খেলাধূলা, শরীর চর্চা ইত্যাদি।
টাওয়ার হ্যামলেটসের নির্বাহী মেয়র জন বিগস মেলায় অংশ নেয়ার জন্য সবার প্রতি অনুরোধ জানিয়েছেন। এক বিবৃতিতে তিনি বলেছেন, গতবারের মতো এবারের বৈশাখী মেলাকেও সবার কাছে আকর্ষণীয় করার জন্য বিশেষ উদ্যোগ নেয়া হয়েছে। টাওয়ার হ্যামলেটস কাউন্সিলের মেয় জন বিগস বলেন, বাংলাদেশের বাইরে সবচেয়ে বৃহৎ এই বাঙালি উসৎবের আয়োজক হতে পেরে আমরা গর্বিত। তিনি বলেন, বাঙালিদের  বৈচিত্র্যপূর্ণ  সংস্কৃতি এবং ইতিহাসের কারণে বাংলা নববর্ষ উপলক্ষে বৈশাখি মেলা উদযাপনের জন্য টাওয়ার হ্যামলেটস হচ্ছে একটি আদর্শ স্থান। তিনি বলেন আমি আশা করছি এবারের মেলাও সবার কাছে আকর্ষণীয় হবে এবং এতে সবাই অংশ নিবেন।

Scroll To Top

Design & Developed BY www.helalhostbd.net