শিরোনাম
জামাতি চ্যারিটি সংগঠন মুসলিম এইড’র রোহিঙ্গা ত্রাণ কার্যক্রম নিষেধাজ্ঞায় ইউকে নির্মূল কমিটি’র সন্তোষ

জামাতি চ্যারিটি সংগঠন মুসলিম এইড’র রোহিঙ্গা ত্রাণ কার্যক্রম নিষেধাজ্ঞায় ইউকে নির্মূল কমিটি’র সন্তোষ

লন্ডন: স্বেচ্ছাসেবী সংস্থা (এনজিও) মুসলিম এইড’র রোহিঙ্গা ত্রাণ কার্যক্রমের উপর নিষেধাজ্ঞা দেয়ায় বাংলাদেশ সরকারের প্রশংসা করেছে একাত্তরের ঘাতক দালাল নির্মূল কমিটি, যুক্তরাজ্য শাখা।
সম্প্রতি আরও দুটো স্বেবচ্ছাসেবী সংস্থার সাথে মুসলিম এইড’র রোহিঙ্গা ত্রাণ কার্যক্রমে নিষেধাজ্ঞা দেয় বাংলাদেশ সরকার।
মুসলিম এইড’র রোহিঙ্গা কার্যক্রম নিষেধাজ্ঞার খবরে সন্তোষ প্রকাশ করে সংবাদ মাধ্যমে পাঠানো এক বিবৃতিতে যুক্তরাজ্য নির্মূল কমিটির নির্বাহী সভাপতি সৈয়দ এনামুল ইসলাম বলেন, ‘সন্দেহজনক তৎপরতার কারনে কক্সবাজারে রোহিঙ্গা শরণার্থী শিবিরে ত্রান কার্যক্রমে মুসলিম এইড’র উপর নিষেধাজ্ঞা দিয়েছে বাংলাদেশ সরকার। আমরা এই নিষেধাজ্ঞাকে স্বাগত জানাই’। তিনি বলেন, ‘দন্ডিত যুদ্ধপরাধী চৌধুরী মঈনুদ্দিন প্রতিষ্ঠিত বাংলাদেশ জামাতে ইসলামির চ্যারিটি সংস্থা মুসলিম এইড ব্রিটেনের বাংলাদেশী কমিউনিটি থেকে অর্থ সংগ্রহ করে জামাতের রাজনৈতিক কর্মকান্ড ও বাংলাদেশে ইসলামিক জঙ্গি তৎপরতা বিস্তারে তহবিল সরবরাহ করে থাকে।
জামাত-শিবিরের রাজনৈতিক ক্যাডারদের মাসিক বেতন ভাতা এবং রোহিঙ্গাদের জঙ্গী বানিয়ে জামাত সমর্থক তৈরীর কাজে মুসলিম এইড তাদের সংগৃহিত তহবিল যে ব্যবহার করে, তা সকলেরই জানা’।
২০১২ সালেও রোহিঙ্গা ত্রাণ কার্যক্রমে সন্দেহজনক তৎপরতার কারনে মুসলিম এইড নিষেধাজ্ঞার কবলে পড়েছিলো, এমনটি জানিয়ে যুক্তরাজ্য নির্মূল কমিটির নির্বাহী সভাপতি দাতাদের কাছে ক্ষমা প্রার্থনা করে সংগ্রহকৃত তহবিল উপযুক্ত কর্তৃপক্ষের হাতে হস্তান্তরের দাবি জানান মুসলিম এইডের প্রতি।
তিনি বলেন, ‘এতে দাতাদের অর্থ নির্যাতিত রোহিঙ্গা শরণার্থীদের প্রকৃত উপকারে লাগবে’। সৈয়দ এনামুল ইসলাম দন্ডিত যুদ্ধপরাধী প্রতিষ্ঠিত ৭১ এর মানবতাবিরোধী অপরাধী সংগঠনের চ্যারিটি সংস্থা মুসলিম এইডে কোন অর্থ দান না করতে নতুন প্রজন্মসহ ব্রিটেনের বাংলাদেশী কমিউনিটির প্রতিও আহবান জানান।
উল্লেখ্য, মুসলিম এইড বাংলাদেশ, ইসলামিক রিলিফ এবং আল্লামা ফজলুল্লাহ ফাউন্ডেশনকে রোহিঙ্গা ত্রাণ কার্যক্রম চালাতে সম্প্রতি নিষেধ করে বাংলাদেশ সরকার। এই সংগঠনগুলো ত্রাণ কার্যক্রমের আড়ালে অন্য কোনো কারণে সেখানে কাজ করছিল বলে সন্দেহ সৃষ্টি হওয়ায় এই নিষেধাজ্ঞা দেয়া হয়।

Scroll To Top

Design & Developed BY www.helalhostbd.net