শিরোনাম
মুখে না বলেও যে ১০ উপায়ে নিজের ভালোবাসা প্রকাশ করেন পুরুষেরা

মুখে না বলেও যে ১০ উপায়ে নিজের ভালোবাসা প্রকাশ করেন পুরুষেরা

১) তিনি আপনাকে নিজের পরিবার ও বন্ধুবান্ধবের সামনে নিয়ে যাচ্ছেন
যখন একজন পুরুষের কাছে কোনো নারী অনেক বেশি গুরুত্বপূর্ণ হন তখন তিনি অবশ্যই তাকে নিজের জীবনের অন্যান্য গুরুত্বপূর্ণ মানুষের সাথে পরিচয় করিয়ে দিয়ে থাকেন। এটি তার ভালোবাসা প্রকাশের অন্যতম প্রধান একটি উপায়।

২) তিনি আপনার পাশাপাশি থাকতে চান
শুধুমাত্র মুখে বলা নয় বা ফোনে ম্যাসেজ করা নয়, সত্যিকার ভাবেই যদি আপনি তাকে পাশে পান, তিনি আপনার সাথে থাকতে, সময় কাটাতে পছন্দ করেন, তিনি আপনার ছোট্ট ছোট্ট ছোঁয়াও অনুভব করেন তাহলে বুঝে নেবেন তার ভালোবাসা প্রকাশের ধরণ এমনই। তিনি মুখে না বলে তার কাজে প্রকাশ করছেন।

৩) তিনি সত্যিই আপনার কথা শোনেন
আপনার প্রতিটি কথা তিনি মনোযোগ দিয়ে শোনেন। হতে পারে তার সাথে মতামতে ভিন্নতা আসছে, কিন্তু তিনি আপনার কথা তো শুনছেন। এই জিনিসটিও সম্পর্কের জন্য অনেক গুরুত্বপূর্ণ। এবং তিনি আপনাকে কতোটা গুরুত্ব দিচ্ছেন তা তার এই কাজের মাধ্যমেই প্রকাশ পেয়ে যায়।

৪) তিনি আপনার আন্তরিকতা উপভোগ করেন
আপনার প্রতিটি ছোঁয়া তার কাছে অনেক বেশি মূল্যবান। তিনি হয়তো মুখে বলেন না, কিন্তু তিনি আপনার আন্তরিক ছোঁয়ার বিপরীতে যে মধুর হাসি দিচ্ছেন তাতেই আপনার প্রতি তার ভালোবাসা প্রকাশ পেয়ে যাচ্ছে।

৫) শুধুমাত্র আপনার কথা ভেবে অনেক কিছু করেন
আপনার মুখে একটু হাসি ফুটে উঠবে সেই কথা ভেবে আপনার পছন্দের অনেক কাজই তিনি করে ফেলেন। আপনার কিন্তু বুঝে নিতে হবে এটিই তার ভালোবাসার বহিঃপ্রকাশ।

৬) তিনি শুধুমাত্র আপনার সান্নিধ্য নিয়েই চিন্তা করেন
আপনি শপিংয়ে তাকে নিয়ে যাচ্ছেন এবং ঘণ্টার পর ঘণ্টা তাকে শপিংমলে ঘোরাচ্ছেন। তিনি কিছুই বলছেন না, এতে প্রমান হয় যতোটা সময় আপনি তার পাশে আছেন তিনি অন্য কিছুর দিকে নজরই দিচ্ছেন না। আপনার সান্নিধ্যই তার কাছে মুখ্য। ভেবে দেখুন, এটি কি তার ভালোবাসা প্রকাশ নয়?

৭) তিনি অনেক চিন্তাভাবনা করে আপনাকে উপহার দেন
চোখের সামনে যা পড়ল তা কিনে উপহার দেয়া কিংবা আপনার কি পছন্দ তা জেনে নিয়ে উপহার দেয়ার এবং নিজে ভেবে চিন্তে উপহার দেয়ার মধ্যে অনেক পার্থক্য রয়েছে। তিনি হয়তো তার মিটিং বা অন্য কাজ ফেলে অথবা কাজের ফাঁকেই চিন্তা করেছেন আপনাকে নিয়ে এবং খুব ভেবে বের করেছেন কোন উপহারটি আপনার জন্য উপযুক্ত। এই বিষয়টিও কিন্তু প্রমান করে তিনি আপনাকে তার জীবনে কতোটা গুরুত্ব দেন।

৮) তিনি কম্প্রোমাইজ করেন
যে পুরুষটি সম্পর্কের ব্যাপারে একেবারেই সিরিয়াস নন তিনি কিন্তু কম্প্রোমাইজ করে চলার কথা ভাবতেও যাবেন না। তিনি বরং ভাববেন ‘সম্পর্কে থেকে তিনি কি পেলেন’। কিন্তু যদি আপনার সুবিধা, অসুবিধার কথা ভেবে, আপনার জন্য তিনি কম্প্রোমাইজ করে চলেন তাহলে কি মুখে বলে বোঝানো লাগবে তিনি আপনাকে ভালোবাসেন? মোটেও নয়।

৯) তিনি আপনার কাছে পরামর্শ চেয়ে থাকেন
যে কোনো কিছুর জন্য সিদ্ধান্ত গ্রহণের সময়ে যদি তিনি আপনার কাছে পরামর্শ চেয়ে থাকেন তাহলেই প্রমানিত হয় তিনি আপনাকে কোন চোখে দেখেন। তিনি আপনার পরামর্শকে মূল্যায়ন করেন এবং আপনাকে মূল্যায়ন করেন বলেই তিনি পরামর্শ চান। ভালোবাসা প্রকাশের এর চাইতে ভালো কোনো উপায় আর আছে কি?

১০) তিনি আপনার নিরাপত্তা নিশ্চিত করেন
পুরুষেরা স্বভাবতই একটু প্রতিরক্ষামূলক মনোভাবের হয়ে থাকেন। যে পুরুষটি আপনাকে ভালোবাসেন আপনাকে কেয়ার করেন তিনি আপনার নিরাপত্তা নিশ্চিত করবেন। আপনি তার সাথে থাকলে অনেক বেশি নিরাপদ অনুভব করবেন। আপনি যদি সমস্যায় পড়েন তাহলে তিনি কখনো প্রশ্ন করবেন না কিন্তু আপনি ঠিকই তাকে পাশে পাবেন। ভালোবাসা প্রকাশ কিন্তু এভাবেও হয়ে যায়।

 

Scroll To Top

Design & Developed BY www.helalhostbd.net