শিরোনাম
ফেসবুকে যে কাজগুলো করলে আপনারা হবেন সবচাইতে বিরক্তিকর দম্পতি!

ফেসবুকে যে কাজগুলো করলে আপনারা হবেন সবচাইতে বিরক্তিকর দম্পতি!

সামাজিক যোগাযোগের মাধ্যমগুলোর কারণে পুরো পৃথিবীটাই অনেক ছোট হয়ে আসছে। পৃথিবীর অন্য পাশের মানুষ কি করছেন, তার মনের মানুষটির সাথে কেমন আছেন সবই দেখা যায় এই ফেসবুক নামক যোগাযোগের অন্যতম সাইটে। কিন্তু এই ফেসবুক আজকাল শুধুমাত্র শো-অফ করার একটি মাধ্যম হয়ে যাচ্ছে। নিজের জীবনের অনেক তথ্যই নির্দ্বিধায় প্রকাশ করে দেন। সবচাইতে বিরক্তিকর কাজ করেন দম্পতিরা, বিশেষ করে নতুন বিবাহিত দম্পতিরা। তারা এমন কিছু কাজ করেন ফেসবুকে যা অন্যান্য সকলের মনে বিরক্তির উৎপাদন করে। হয়তো কেউই তা প্রকাশ করেন না কিন্তু মনে মনে ঠিকই বিরক্ত হয়ে যান।

১) ভালোবাসার শো-অফ

দম্পতীরা ফেসবুকে ভালোবাসার যে ডো-অফ করেন তা অন্যের চোখে খুবই বিরক্তিকর। আপনি নিজেই চিন্তা করে দেখুন নিজের সঙ্গীর সাথে খুবই মিষ্টি মধুর একটু আদুরে ধরণের ভালোবাসার কথা ফেসবুকের সকলের সামনে বলছেন তা অন্যের চোখে আপনাদের ঠিক কি হিসেবে উপস্থাপন করছে। আপনি নিজে যখন অন্যের এই ধরণের পোস্ট দেখেন তখন কি অনুভব করেন। সুতরাং ভালোবাসা প্রকাশ করতে গিয়ে শো-অফ করে ফেলবেন না। সীমা বজায় রাখুন।

২) খুবই আপত্তিকর ছবি

নিজের হানিমুন কিংবা নিজের ঘরের খুব ব্যক্তিগত ছবি নিয়ে অনেকেরই অভিযোগ রয়েছে। নতুন বিবাহিত বেশীরভাগ দম্পতিরাই এই বিরক্তিকর কাজটি করে থাকেন। এতো ব্যক্তিগত ছবি ফেসবুকের মতো সামাজিক যোগাযোগের মাধ্যমে না দিলেই কি নয়? নিজের সম্মান নিজেরাই বজায় রাখুন এবং কিছু বিষয় ব্যক্তিগত থাকাই ভালো তা মনে রাখুন।

৩) ফেসবুকে দাম্পত্য কলহ

অনেকেই আছেন নিজের সঙ্গীর উপর রাগ অভিমান করে বিশাল বড় স্ট্যাটাস দিয়ে বসে থাকেন। মোট কথা ঘরের কথা পরকে জানানোর দারুণ কৌশল। আপনার কি আদৌ কোনো প্রয়োজন রয়েছে আপনার সঙ্গীর সাথে ঝগড়ার বিষয়টি একটু ঘুরিয়ে হলেও ফেসবুকে দেয়া? এবং এই কাজটি করে আপনার ফ্রেন্ডলিস্টে মানুষগুলোর বিরক্তিই উৎপাদন করছেন তা মনে রাখবেন।

৪) সঙ্গীর গুণগান

আপনার সঙ্গী আপনার জন্য কি রান্না করেছেন বা আপনার জন্য কি গিফত কিনে এনেছেন তা দেখতে কোনো ভাবেই আগ্রহী নন ফেসবুকের বন্ধুরা। ‘Best husband’ বা ‘Best wife’ লিখে সঙ্গীর গুণগান গাইছেন এক মুখে এবং কিছুদিন পরেই দিচ্ছেন দাম্পত্য কলহ ধরণের ফেক্সবুক স্ট্যাটাস এতে কি অন্যেরা বিরক্ত হবেন না? আপনি নিজে কি করতেন তা একবার ভেবে দেখেছেন কি? সব কিছু সীমার মধ্যেই থাকা ভালো।

সূত্র: bollywoodshaadis

 

Scroll To Top

Design & Developed BY www.helalhostbd.net